২০২৪ সালের রমজান ক্যালেন্ডার বাংলা - রোজার ক্যালেন্ডার সেহরি এবং ইফতার সময় আজ

 রামদানের পবিত্র মাসটি আরও কাছাকাছি আসার সাথে সাথে আপনি রামদান ক্যালেন্ডারটি সন্ধান করতে পারেন. তবে সংশোধিত রমজান ক্যালেন্ডার সন্ধান করা বিভ্রান্তিকর হতে পারে. ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ জনসাধারণের ব্যবহারের জন্য প্রতি বছর একটি রমজান ক্যালেন্ডার প্রকাশ করে.

২০২৪ সালের রমজান ক্যালেন্ডার বাংলা - রোজার ক্যালেন্ডার সেহরি এবং ইফতার সময় আজ
২০২৪ সালের রমজান ক্যালেন্ডার বাংলা - রোজার ক্যালেন্ডার সেহরি এবং ইফতার সময় আজ

তারা ইতিমধ্যে এই বছরের জন্য রমজান ক্যালেন্ডার প্রকাশ করেছে. আমরা সরবরাহ করব রমজান ক্যালেন্ডার 2024 এই বছরের মধ্যে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ প্রকাশ করেছে এবং আরও কিছু প্রয়োজনীয় বিবরণ জানিয়েছে. আপনি যদি রমজান ক্যালেন্ডারটি সন্ধান করছেন তবে আপনাকে এই সংক্ষিপ্ত এবং তথ্যমূলক নিবন্ধটি পড়ার জন্য অনুরোধ করা হয়েছে.

রমজান ক্যালেন্ডার 2024 সংক্ষিপ্তসার

এই বছরের রমজান ক্যালেন্ডার থেকে কিছু মূল তথ্য এখানে. আপনার সাবধানে এগুলি পরীক্ষা করা উচিত যাতে আপনি কোনও গুরুত্বপূর্ণ সময়সূচী মিস না করেন. এই উপবাসটি সূর্যোদয়ের আগে শুরু হয় এবং সূর্যাস্ত পর্যন্ত অব্যাহত থাকে. কোনও নির্দিষ্ট সময় ঘোষণা না থাকলে প্রায়শই সেহরি এবং ইফতার সময় ভুল হয়.

এই ক্যালেন্ডারে সমস্ত কিছু উল্লেখ করা হওয়ায় রামদান ক্যালেন্ডারের এত জনপ্রিয় এবং কার্যকর হওয়ার কারণ এটি. রমজান ক্যালেন্ডারে, সেহরি এবং ইফতার সময় দিনের দিক থেকে উল্লেখ করা হয়েছে. পবিত্র রমজান মাসের শুরুটি চাঁদের শিকার হয়. ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এবং অন্যান্য কর্তৃপক্ষ চাঁদের দৃষ্টিতে সিদ্ধান্ত নেয়.

রমজান ক্যালেন্ডার হাইলাইটস

  • রমজান শুরুর তারিখ: 12 মার্চ 2024
  • রমজান শেষ তারিখ: 10 এপ্রিল 2024
  • সপ্তম শেষ সময়: সকাল 04.50
  • শেষ ইফটার: রাত 06.09

এই বছর, রমজান 03 এপ্রিল শুরু হবে বলে ধারণা করা হচ্ছে তবে এখনও কোনও নিশ্চিতকরণ নেই. আমরা আপনাকে রমজান শুরুর সাথে সম্পর্কিত যে কোনও সর্বশেষ তথ্য আপডেট করব.

ইসলামিক ফাউন্ডেশন বিডি রমজান ক্যালেন্ডার

প্রতি বছর, ইসলামিক ফাউন্ডেশন বিডি বাংলাদেশের ধার্মিক মুসলিম জনগণকে তাদের ধর্মীয় অনুশীলনগুলি সুষ্ঠুভাবে সম্পাদন করতে সহায়তা করার জন্য রমজান ক্যালেন্ডার প্রকাশ করে. প্রতি বছরের মতো, বাংলাদেশের ইসলামিক ফাউন্ডেশন ইতিমধ্যে 1443 হিজরি বছরের জন্য রমজান ক্যালেন্ডার প্রকাশ করেছে.


এই ক্যালেন্ডারে, দিনের পর দিন সেহরি এবং ইফতার সময় অন্তর্ভুক্ত করা হয়. আপনি হয়ত জানেন যে বাংলাদেশের বিভিন্ন জায়গার সময় অঞ্চলে কিছুটা পার্থক্য রয়েছে. এই কারণেই আপনি যেখানে থাকেন তা অনুসারে রামদান ক্যালেন্ডারে উল্লিখিত সেহরি এবং ইফতার সময় সামঞ্জস্য করতে হবে

সেহরি এবং ইফতার সময় 2024 Dhaka

আপনি ইন্টারনেটে অনেক রমজান ক্যালেন্ডার পাবেন তবে এগুলি সমস্তই ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ দ্বারা প্রকাশিত হিসাবে ভাল নয়. যেহেতু বাংলাদেশে ইসলামিক সংস্কৃতির যত্ন নেওয়ার সর্বোচ্চ কর্তৃপক্ষ, তারা সবচেয়ে সঠিক এবং বিস্তারিত রমজান ক্যালেন্ডার প্রকাশ করে.






এই রমজান ক্যালেন্ডারে, আপনি স্ট্যান্ডার্ড সেহরি এবং ইফতার সময়ের সাথে সামঞ্জস্য করার জন্য প্রয়োজনীয় সময়ের পরিমাণও খুঁজে পাবেন.

আপনি এখন সহজেই ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের রমজান ক্যালেন্ডারটি পরীক্ষা করতে পারেন যা আপনার সুবিধার জন্য নীচে দেওয়া হয়েছে. চিত্রটিতে নির্দ্বিধায় ক্লিক করুন এবং আরও ব্যবহারের জন্য এটি ডাউনলোড করুন. এমনকি প্রয়োজনে এটি মুদ্রণ করতে পারেন এবং সবার কাছে দৃশ্যমান হওয়ার জন্য এটি দেয়ালে আটকে রাখতে পারেন. মনে রাখবেন যে এই ক্যালেন্ডারটি চাঁদের উপর নির্ভর করে কার্যকর হবে এবং আপনাকে আরও তথ্যের জন্য এখানে নজর রাখার জন্য অনুরোধ করা হয়েছে.
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url